কোম্পানির জন্য ভালো নাম কিভাবে পেতে পারি? - Blogger Friends BD QnA
menu search brightness_auto
more_vert
thumb_up_off_alt 0 পছন্দ thumb_down_off_alt 0 জনের অপছন্দ

1 উত্তর

more_vert

একটি ভালো কোম্পানির নাম বেছে নেওয়া একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা আপনার ব্যবসার দীর্ঘমেয়াদী সাফল্যকে প্রভাবিত করতে পারে। এখানে কিছু টিপস রয়েছে যা আপনাকে শুরু করতে সাহায্য করবে:

1. আপনার কোম্পানি এবং ব্র্যান্ড সম্পর্কে চিন্তা করুন।

আপনার কোম্পানির নামটি আপনার ব্যবসা কী করে এবং এটি কীভাবে আলাদা তা প্রতিফলিত করতে হবে। আপনার লক্ষ্য বাজার কে? আপনি তাদের কাছে কী বার্তা পৌঁছাতে চান? আপনার ব্র্যান্ডের ব্যক্তিত্ব কী? আপনার উত্তরগুলি আপনাকে এমন নামগুলি সংকীর্ণ করতে সাহায্য করবে যা ভাল ফিট করে।

2. মৌলিক নীতি মেনে চলুন।

একটি ভালো কোম্পানির নাম সংক্ষিপ্ত, উচ্চারণযোগ্য এবং মনে রাখা সহজ হওয়া উচিত। এটি অনন্য এবং আকর্ষণীয় হওয়া উচিত, এবং এটি উপলব্ধ থাকা উচিত (আপনি যেখানে ব্যবসা করতে চান সেখানে এটি ব্যবহারের জন্য ট্রেডমার্ক করা যেতে পারে)।

3. সৃজনশীল হন।

আপনার নামটি বেরিয়ে আসার জন্য ভয় পাবেন না! কিছু গবেষণা করুন এবং এমন কিছু নিয়ে আসুন যা অনন্য এবং আপনার ব্র্যান্ডকে সত্যই প্রতিফলিত করে।

4. প্রতিক্রিয়া পান।

আপনার বন্ধু, পরিবার এবং সম্ভাব্য গ্রাহকদের কাছ থেকে আপনার নামের ধারণাগুলি পরীক্ষা করুন। তাদের কি এটি পছন্দ? এটা কি মনে রাখা সহজ? এটি কি আপনার কোম্পানির সাথে যথাযথভাবে যুক্ত?

5. আপনার গবেষণা করুন।

একবার আপনি কয়েকটি নাম নির্বাচন করলে, নিশ্চিত করুন যে আপনি সেগুলি উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করুন। আপনি https://www.uspto.gov/ -এ ট্রেডমার্ক অফিসে অনলাইনে অনুসন্ধান করতে পারেন। আপনি এটি নিশ্চিত করতেও চাইবেন যে আপনার নাম কোনও বিদ্যমান ব্যবসার নামের সাথে খুব বেশি মিল নেই।

thumb_up_off_alt 0 পছন্দ thumb_down_off_alt 0 জনের অপছন্দ
Blogger Friends BD QtoA এ সুস্বাগতম, যেখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং গোষ্ঠীর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।
...